১০টি সেরা পড়ার টিপস কী কী? কিভাবে দীর্ঘ সময় পড়াশুনা করতে হয়?

 ১০টি সেরা পড়াশোনার টিপস এবং দীর্ঘ সময় পড়ার উপায়


১০টি সেরা পড়াশোনার টিপস এবং দীর্ঘ সময় পড়ার উপায়

তাড়াতাড়ি ঘুম থেকে উঠুন

সর্বশেষ, সকাল ৬টায়

ঘুম থেকে ওঠার পরিকল্পনা করার ৭-৯ ঘণ্টা আগে ঘুমাতে যান। কোন কোন আরো কম।

স্নুজ মারবেন না

 আপনি যখন জেগে উঠছেন ঠিক তখনই 8-10 মিনিটের ঘুমের বিরতি দিনের জন্য আপনার ফোকাসকে একেবারে নষ্ট করে দেবে। শরীর এত ছোট দ্রুত বিস্ফোরণে ঘুমানোর জন্য ডিজাইন করা হয়নি। আপনি যদি নিজেকে 1 বা 2 বা 3 বা তার বেশি বার স্নুজ মারতে দেখেন তবে সবকিছুর পুনর্মূল্যায়ন করুন।

দিনে 15-17 ঘন্টা জেগে থাকুন

এই অবিশ্বাস্যভাবে গুরুত্বপূর্ণ. আপনি কতক্ষণ ঘুমান তা নিয়ে সবাই চিন্তিত, তবে আপনাকে একটি নির্দিষ্ট সময়ের জন্য জাগ্রত থাকতে হবে, না হলে আপনি ধ্বংস হয়ে যাবেন।

সর্বদা একটি ভাল ব্রেকফাস্ট খান

 কার্বোহাইড্রেট সকালে কয়েক ঘন্টার জন্য মস্তিষ্কে জ্বালানী দেয় এবং সেগুলি সবচেয়ে ভাল।

আপনি যখন কাজ করতে বসবেন, সমস্ত বিভ্রান্তি দূর করুন। আপনার ফোনটি বিরক্ত করবেন না। ডেস্কে এক পয়সাও নেই। সম্ভাবনাগুলি হল, আপনি এটি তুলে নেবেন এবং বিভ্রান্ত হবেন।

অ্যালার্ম সেট করুন

 একবারে খুব বেশিক্ষণ অধ্যয়ন করবেন না, এবং আপনার অ্যালার্ম বন্ধ হয়ে গেলে, ইচ্ছাকৃত বিরতি নিন, না হলে আপনি ক্লান্ত বোধ করবেন এবং সহজেই মনোযোগ হারাতে শুরু করবেন।

আপনি যদি খাবার এড়িয়ে যান, আপনি ব্যর্থ হতে বাধ্য।

আপনার মন থেকে অন্য সব অবচেতন বিক্ষেপ দূর করুন। এটি শেখার সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং উপেক্ষিত উপাদানগুলির মধ্যে একটি। সোশ্যাল মিডিয়া বন্ধ করুন—স্থায়ীভাবে। পারলে আপনার স্মার্টফোন বিক্রি করুন। বুদ্ধিহীন টেলিভিশন শো দেখবেন না। খুব বেশি খবর পড়বেন না—বা যদি পারেন কোনো খবর। এই সমস্ত জিনিসগুলি আপনার অবচেতন মস্তিষ্কের স্তরটি পূরণ করে এবং দীর্ঘ সময়ের জন্য ফোকাস করা আরও কঠিন করে তোলে।

সন্ধ্যায় আরাম করুন

বিশ্রাম ছাড়া, আপনি আপনার ফোকাস করার ক্ষমতা হারাবেন। আপনার মস্তিষ্কের বিশ্রামের জন্য সময় প্রয়োজন, কিন্তু মনে রাখবেন, এর অর্থ সোশ্যাল মিডিয়া, সংবাদ পড়া বা টিভি দেখার অবিরাম ঘন্টা নয়। এই তিনটি জিনিসই সাফল্যের শত্রু এবং মনের ধ্বংসকারী।

ভিডিও:



Previous Post
No Comment
Add Comment
comment url